জকিগঞ্জের সুলতানপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভা

জকিগঞ্জ টুডে ডেস্ক:: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীদের বিজয় নিশ্চিত করতে ও জাতীয় সংসদ নির্বাচন পরবর্ত্বী সুলতানপুর ইউনিয়ন আওয়ামীলীগের কার্যকরী সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকেলে সুলতানপুর ইউনিয়ন পরিষদের মিলানায়তন কক্ষে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুস সাত্তারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন সাবুর পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক ও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইকবাল আহমদ চৌধুরী একল, উপজেলা আওয়ামীলীগ নেতা নোমানুর রশিদ, ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল খালিক মেম্বার, সহ সভাপতি আব্দুল মলিক, উপজেলা মুক্তিযুদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আব্দুল মোতালেব, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুল আহাদ, সাধারণ সম্পাদক বেলাল আহমদ, ইউনিয়ন আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আমির আলী, উপজেলা শ্রমিকলীগের সহ সভাপতি আব্দুর রাজ্জাক, উপজেলা আওয়ামীলীগ নেতা টিটু চৌধুরী প্রমূখ।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা শ্রমিকলীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সজল বর্ম্মন, উপজেলা মহিলা আওয়ামীলীগের সদস্য সচিব ও মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মাজেদা রওশন শ্যামলী।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সেচ্ছাসেবকলীগের আহবায়ক মখলিসুর রহমান মেখন, আওয়ামীলীগ নেতা আনন্দ বিশ্বাস, ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকু মিয়া, সহ সভাপতি হীরালাল বিশ্বাস, ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ, সহ সাংগঠনিক সম্পাদক হরকুমার মেম্বার, প্রচার সম্পাদক সাহাবুদ্দিন, সাবেক মেম্বার হেলাল উদ্দিন, আব্দুল আহাদ, আতাউর রহমান, আব্দুস সুবহান মেম্বার, ইউনিয়ন কৃষকলীগ সভাপতি আবুল খয়ের, সাধারণ সম্পাদক জামাল আহমদ, খলিলুর রহমান, আতাউর রহমান প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ইউনিয়ন আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান।

সভায় নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, বিগত জাতীয় সংসদ নির্বাচনে নেতাকর্মীরা দিনরাত কাজ করে আলহাজ্ব হাফিজ আহমদ মজুমদারকে পুরো আসনের সবকটি ইউনিয়নের চাইতে বেশী সংখ্যাক ভোট দিয়ে বিজয়ী করেছেন। কিন্তু নেতাকর্মীদেরকে কোন মূল্যায়ন করা হয়নি। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের তৃণমূল নেতাকর্মীদেরকে যথাযথ মূল্যায়ন করা হলে সুলতানপুর ইউনিয়নের প্রতিটি ভোট সেন্টারে আওয়ামীলীগের দলীয় প্রার্থীরা বিপুল ভোটে বিজয়ী হবেন। নেতাকর্মীরা হুশিয়ারী দিয়ে আরও বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে তৃণমূলকে মূল্যায়ন না করলে ফলাফল পক্ষে আসবেনা।

বক্তারা দাবী জানিয়ে আরও বলেন, ভোটের দিন জীবন বাজী রেখে এলাকার উন্নয়নের স্বার্থে নৌকা মার্কাকে বিজয়ী করা হয়েছে। এমতাবস্থায় সরকারের উন্নয়নমূলক প্রতিটি কর্মকান্ডে স্থানীয় আওয়ামীলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীদেরকে সম্পৃক্ত রাখার আহবান জানান। তৃণমূল নেতাকর্মীদেরকে যথাযথ মূল্যায়ন করলে বিগত জাতীয় সংসদ নির্বাচনের মত উপজেলা পরিষদ নির্বাচনেও প্রতিটি সেন্টারে আওয়ামীলীগ প্রার্থীদেরকে বিপুল ভোটে বিজয়ী করা হবে বলে সভায় আশাবাদ ব্যক্ত করা হয়।

নেতাকর্মীদের বিক্ষুব্ধ বক্তব্যে শুনে পরে তাৎক্ষণিক ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুস সাত্তার, সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন সাবু, সুলতানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক রফিকুল ইসলাম, সুলতানপুর ইউনিয়ন সাবেক পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক ইকবাল আহমদ চৌধুরী একল, উপজেলা আওয়ামীলীগ নেতা নোমানুর রশিদ, ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল খালিক, আনন্দ বিশ্বাস ও হৃদয়রঞ্জন বিশ্বাসকে নিয়ে ৮ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। গঠিত এ কমিটি দ্রুত সময়ের মধ্যে উপজেলা আওয়ামীলীগ সভাপতি হাজী লোকমান উদ্দিন চৌধুরীর সাথে যোগাযোগ করে ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের সকল নেতাকর্মীদেরকে নিয়ে বর্ধিত সভা করে নেতাকর্মীদের মনের ক্ষোভ শুনে তা সমাধান করবেন বলে জানিয়েছেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুস সাত্তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর